*** IT সম্পর্কে দক্ষ হতে চান ? ** তাহলে নিয়মিত Visit করুন .... IT Knowledge School **** টেকপ্রেমী : বদিউজ্জামান ( রুবেল )
*** IT সম্পর্কে দক্ষ হতে চান ? ** তাহলে নিয়মিত Visit করুন .... IT Knowledge School **** টেকপ্রেমী : বদিউজ্জামান ( রুবেল )
Blogger Tips and TricksLatest Tips And TricksBlogger Tricks

ফায়াফক্সেই হবে দরকারি সব কাজ

ওয়েবসাইট দেখার জনপ্রিয় সফটওয়্যার (ব্রাউজার) মজিলা ফায়ারফক্সের কাজকে বেগবান করা যায় বিভিন্ন অ্যাড-অনস যোগ করে। নির্দিষ্ট ঠিকানায় গিয়ে Add to Firefox নির্বাচন করে অ্যাড-অনস ইনস্টল করে নিন। 
-মেইল ম্যানেজারকমবেশি সবাই বিভিন্ন ই-মেইল সেবাদাতা প্রতিষ্ঠানের নিবন্ধিত সদস্য এবং তাদের পরিচিতির জন্য ই-মেইল ঠিকানা থাকে। চাইলেই ই-মেইলে না ঢুকেও ই-মেইল নোটিফায়ার অ্যাড-অনস ব্যবহার করে ব্রাউজার থেকে জেনে নেওয়া যাবে, কে ই-মেইল করেছে। 
জিমেইল ব্যবহারকারীরা http://goo.gl/nLHYf  থেকে এবং ইয়াহু মেইল ব্যবহারকারীরা http://goo.gl/6Gmn9 ঠিকানা থেকে ই-মেইল নোটিফায়ার অ্যাড-অনস ব্রাউজারে যোগ করে নিতে পারেন।
ওয়েবপেজ থেকে পিডিএফপছন্দের যেকোনো ওয়েবসাইটকে পিডিএফ আকারে সংরক্ষণ করে রাখার জনপ্রিয় প্রোগ্রাম প্রিন্ট পেজেস টু পিডিএফ। এটি ব্যবহার করে নির্দিষ্ট ওয়েবসাইটের ট্যাব থেকে প্রিন্ট টু পিডিএফ চেপে সেটিকে বহনযোগ্য ফাইল (পিডিএফ) আকারে সংরক্ষণ করা যাবে। এটি মিলবে http://goo.gl/4rLDq  ঠিকানায়।
সার্চ স্ট্যাটাসএই অ্যাড-অনসটি ব্যবহার করে জানা যাবে গুগল পেজ র‌্যাঙ্ক, অ্যালেক্সা র‌্যাঙ্ক, সার্চ কি-ওয়ার্ড এবং এসইও সম্পকে।এটি পাওয়া যাবে http://goo.gl/a0uw3 ঠিকানায়।
ডাউনলোড হেল্পারএই অ্যাড-অনসটি ব্যবহার করে ইউটিউবের ভিডিও সহজে নামানোসহ অন্য ফরম্যাটে রূপান্তর (কনভার্ট) করা যাবে। এটি পাওয়া যাবে http://goo.gl/Lyaqt ঠিকানায়।

Badiuzzaman ( Rubel )